Saturday, October 5, 2013

অ্যান্ড্রয়েড অ্যাপসে স্ন্যাপসিডের টুল

Julianna | 9:35 PM |

অ্যান্ড্রয়েড অ্যাপসে স্ন্যাপসিডের টুল

সম্প্রতি হয়ে যাওয়া গুগল আইও কনফারেন্সে ৪১টি নতুন সুবিধা নিয়ে নতুন ডিজাইনের গুগল প্লাস চালু করা হয়। গুগলের এই সোশ্যাল নেটওয়ার্কিং প্লাটফর্ম নতুন সুবিধাগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাধান্য দেয় ছবির উপর। সম্প্রতি নতুন সেই সুবিধাগুলো অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কাছে পৌঁছে দিতেই গুগল প্লাসের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের নতুন আপডেট রিলিজ করা হয়েছে।


গুগল প্লাসের নতুন আপডেটগুলোর মধ্যে ছবি নিয়েই বেশ কিছু নতুন সুবিধা ঘোষণা করা হয়। যেমন অনেকগুলো ছবি থেকে ভালো ছবিগুলো স্বয়ংক্রিয়ভাবে বেছে নেয়া, “অটো এনহ্যান্স” এবং “Auto Awesome”-এর মতো এক ক্লিকে ছবিকে দারুণ রূপ দেয়ার সুবিধা ইত্যাদি। সেসব সুবিধা তো রয়েছেই, সঙ্গে ছবি এডিটিং-এর অ্যাপ্লিকেশন স্ন্যাপসিডের কিছু এডিটিং টুলও গুগল প্লাস অ্যাপ্লিকেশনে বিল্ট-ইন জুড়ে দেয়া হয়েছে। যারা স্ন্যাপসিড ব্যবহার করেছেন, তারা হয়তো জানবেন, সত্যিই দারুণ ও তীক্ষ্ম ফটো এডিটিং-এর জন্য স্ন্যাপসিড বেশ জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন যা গত বছর গুগল কিনে নিয়ে গুগল প্লে স্টোরে রিলিজ দিয়েছে


কেবল স্ন্যাপসিডে সরাসরি এডিট করার সুবিধার জন্যও অনেকে গুগল প্লাসে এখন ছবি আপলোড করতে চাইবেন বলে অনেকেই মনে করছেন। ছবি ছাড়াও স্বয়ংক্রিয়ভাবে হ্যাশট্যাগ যোগ হওয়াসহ অন্যান্য প্রায় সব সুবিধা যেগুলো গুগল প্লাস ওয়েবে দেখা যাচ্ছে সেগুলো নতুন এই গুগল প্লাস অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের আপডেটে যোগ করা হয়েছে। গুগল আইও কনফারেন্সে জানিয়েছিল, সর্বমোট ৪১টি নতুন সুবিধা নিয়ে নতুনভাবে ডিজাইন করা হয়েছে গুগল প্লাস।

শুরুতে ফেইল প্রজেক্ট বলা হলেও আইও কনফারেন্সের পর সব ডেভেলপাররাই এখন মোটামুটি নিশ্চিত গুগলের ভবিষ্যতই লুকিয়ে রয়েছে এই গুগল প্লাস নেটওয়ার্কে। একের পর এক ধীরে ধীরে গুগল তাদের সবগুলো সেবাকে “ইউনিফাই” বা একত্র করে আনছে যার কেন্দ্রবিন্দুতে পরিণত হচ্ছে গুগল প্লাস। বিশেষজ্ঞদের মতে, আগে হোক আর পরে হোক, গুগল প্লাস আপনাকে ব্যবহার করতেই হবে!

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

Search

Related Posts Plugin for WordPress, Blogger...
Related Posts Plugin for WordPress, Blogger...
Powered by Blogger.