Monday, November 4, 2013

সেরা ৫ ওয়েব ব্রাউজার

Julianna | 8:38 PM |
ইন্টারনেট এখন আমাদের প্রতিদিনের জীবনযাত্রার একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। আর ইন্টারনেট চালাতে জরুরী একটি ভালমানের ব্রাউজার। কিন্তু বর্তমানে অনেক ব্রাউজার আছে প্রযুক্তি বাজারে। এর মধ্যে থেকেই আমাদের সবচেয়ে ভাল ব্রাউজারটি ব্যবহার করতে হবে। তেমনি ৫টি সেরা ব্রাউজার নিয়ে কথা বলব আজকে।

মজিলা ফায়ারফক্স

a68 ওপেন সোর্স সফটওয়্যার নির্মাতা প্রতিস্থান মজিলার তৈরি এই ব্রাউজার এখন বিশ্বে ব্যপক জনপ্রিয়। এতে দ্রুতগতিতে কাজ করা সম্ভব। এটির নিরাপত্তা, ডিজাইন, এক্সটেন্সন ও প্লাগইন অনেক শক্তিশালী। এই ব্রাউজারে কাজ করা অনেক সহজ।

ইন্টারনেট এক্সপ্লোরার ৯

মাইক্রোসফটের ইন্টারনেট এক্সপ্লোরারের সর্বশেষ সংস্করন এটি। এর নিরাপত্তা অনেক ভালমানের। নতুন করে এটিতে যোগ করা হয়েছে থীম, নিরাপত্তা ব্যবস্থা, মেনু, সাইট ব্লক করার ব্যবস্থা ও ওয়েব সাইটের নিরাপত্তা রক্ষা করার মত এমন অনেক ফিচার। এটি বাজারে আসার ২দিনের মধ্যে ২.৪ মিলিয়ন ডাউনলোড করা হয়েছে।

গুগল ক্রোম

গুগলের নিজস্ব ব্রাউজার গুগল ক্রোম। ফায়ারফক্স কিংবা ইন্টারনেট এক্সপ্লোরার এর মত এটিও অনেক গতি সম্পন্ন একটি ব্রাউজার। যেখানে চাইলেই এর থীম, এক্সটেনশন, ইন্টারফেস ও নিরাপত্তা পরিবর্তন করা সম্ভব। এর সবচেয়ে বড় সুবিধা হল এতির সাহায্যে অনেক অ্যাপ্লিকেশন ডাউনলোড করা যায়।

অ্যাপেল সাফারি

অ্যাপেল কোম্পানি নির্মিত এই ব্রাউজার অনেক গতি সম্পন্ন। এটি ম্যাক ওএসএক্স এর জন্য তৈরি করা হয়েছে। কিন্তু বর্তমানে এটি উইন্ডোজেও ব্যবহার করা যায়। এটি দ্রুতগতির হলেও এর নিরাপত্তা নিয়ে অনেক কথা শোনা যায়।

অপেরা

ইন্টারনেট উন্নয়নকারী প্রতিষ্ঠান অপেরার তৈরি অপেরা ব্রাউজারও এখন অনেক জনপ্রিয়। বর্তমানে এটি মোবাইলে বেশি ব্যবহার করা হচ্ছে। নতুন সংস্করনে জগ করা হয়েছে কিছু নতুন প্লাগইন। এতে আছে নেটওয়ার্ক বুস্ট করার ক্ষমতা। যা ধীরগতির নেতেও অনেক ভাল কাজ করতে পারে।

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

Search

Related Posts Plugin for WordPress, Blogger...
Related Posts Plugin for WordPress, Blogger...
Powered by Blogger.