Friday, February 7, 2014

গুগলের নতুন ব্যবসা

Julianna | 10:34 PM |
 
গুগলের ক্রোমবক্স সিস্টেম। ছবি: গুগলগুগলের ক্রোমবক্স সিস্টেম। ছবি: গুগলসার্চ, বিজ্ঞাপন, ব্রাউজার, অপারেটিং সিস্টেম, কম্পিউটার নির্মাতা, পরিধেয় প্রযুক্তিপণ্য নির্মাতা—এ রকম বেশ কয়েকটি পরিচয় রয়েছে গুগলের। এবার আরেকটি নতুন ব্যবসা শুরু করছে গুগল।
ব্যবসাটি হচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য ভিডিও কনফারেন্সের সুবিধা করে দেওয়া। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।
সম্প্রতি গুগল বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য ৯৯৯ মার্কিন ডলারে একটি প্যাকেজ বিক্রির ঘোষণা দিয়েছে। প্যাকেজটির আওতায় গুগলের ক্রোমবক্স, এইচডি ক্যামেরা, মাইক, স্পিকার ও রিমোট থাকবে। এই প্যাকেজের আওতায় প্রতিবছর নির্দিষ্ট পরিমাণ চার্জ নেবে গুগল।
গুগলের ক্রোম বিভাগের পণ্য ব্যবস্থাপনা বিভাগের ভাইস প্রেসিডেন্ট সিজার সেনগুপ্তা এ প্রসঙ্গে জানিয়েছেন, ‘ভিডিও কনফারেন্স করা এখন সহজ হবে। ক্রোমবক্স সেটআপ থাকলে শুধু ঘরের মধ্যে গিয়ে রিমোটে চাপ দিলেই মিটিং শুরু। পিন কোড কিংবা অন্য কোনো ঝামেলায় যেতে হবে না।’
এই সার্ভিসটি ব্যবহার করতে গুগলের জি-মেইল অ্যাকাউন্ট ও হ্যাংআউট অ্যাপ্লিকেশনটি থাকতে হবে। ট্যাবলেট, মোবাইলসহ একসঙ্গে ১৫ জনের সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নেওয়া যাবে এতে।

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

Search

Related Posts Plugin for WordPress, Blogger...
Related Posts Plugin for WordPress, Blogger...
Powered by Blogger.