Saturday, February 15, 2014

ফ্রীল্যান্সাররা কেন তাদের ক্লায়েন্টদের কাছ থেকে খারাপ রেটিং পান? প্রধান কারন কি ? কিভাবে সব সময় ভালো রেটিং পাবেন ?

Julianna | 12:34 AM |
ধরুন আপনি আপনার ফ্রীল্যান্সিং ক্যারিয়ার শুরু করেছেন । একটি কাজ করলেন, কাজটি খারাপ হয়েছে, তার জন্য ক্লায়েন্ট আপনাকে খারাপ রেটিং দিল । আসলে কিন্তু তা না, বাস্তব উদাহরন দিয়ে বুঝাই, তাহলে হয়ত বুঝবেন ।
মনে করুন, আপনার সাথে একজন লোকের নতুন পরিচয় হয়েছে, সে আপনাকে একটা কাজ দিলো, আপনার কাজটি ভালো না হলেও সে কিন্তু সম্পর্কের খাতিরে আপনার সাথে খারাপ ব্যাবহার করবেনা আপনি যদি তাকে ঠিকভাবে বুঝাতে পারেন বা সম্পর্ক ভালো রাখতে পারেন।
অধিকাংশ ক্লায়েন্টই প্রফেশনাল এবং ভালো লোক খোজে কাজ করানোর জন্য যার সাথে সম্পর্ক ঠিক রেখে কাজ করানো যাবে, যদি আপনি খারাপ রেটিং পান, সেটা ওডেস্কে হোক আর যেখানেই হোক, হয়তো ক্লায়েন্টের মেসেজের দ্রুত রিপ্লাই দেন নাই, বা তার সাথে যোগাযোগ ঠিকমত রাখতে পারেন নাই, কিংবা তাকে ঠিকমতো ম্যানেজ করতে পারেন নাই, তাই খারাপ রেটিং পেয়েছেন। ভালো রেটিং পাওয়া খুবই সহজ, তার প্রধান কারন, সব ক্লায়েন্টের সাথেই সম্পর্ক ভালো রাখা আর খুব ভালো কমিউনিকেশন ।
সব সময় ভাল রেটিং পেতে হলে যা করতে হবেঃ
* কাজ নেয়ার আগে চিন্তা করবেন কাজটা আপনি করতে পারবেন কিনা ।
* ক্লায়ন্ট আপনাকে কোন মেসেজ পাঠালে সাথে সাথে মেসেজ এর রিপ্লাই দেয়ার চেষ্টা করবেন, এতে সে আপনার উপর ভরসা করবে ।
* ক্লাজে কোন সমস্যা হলে আগে ক্লায়েন্টকে জানাবেন, আগেই বন্ধু বান্ধব বা বড় ভাইদের জিজ্ঞেস করবেন না, ক্লায়েন্টের সাথে কথা বলে সমাধান আনতে না পারলে প্রফেশনাল ফ্রীল্যান্সারদের সাহায্য নিন ।
* ক্লায়েন্ট এর মেসেজের রিপ্লাই ফাস্ট দিতে হলে আপনাকে একটু পর পর মেইল চেক করতে হবে। আর সারাক্ষন তো ল্যাপটপ বা কম্পিউটার এর সামনে বসে থাকা সম্ভব না, তাই ভালো ভাবে মেইল চেক করা যায় এরকম একটি মোবাইল ফোন ব্যাবহার করতে পারেন, বর্তমানে খুব কম দামে ভালো ভালো এন্ড্রয়েড ফোন কিনতে পাওয়া যায় ।
সবাই ভালো থাকবেন । ধন্যবাদ

No comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

Search

Related Posts Plugin for WordPress, Blogger...
Related Posts Plugin for WordPress, Blogger...
Powered by Blogger.