Saturday, January 24, 2015

আপনার সম্পর্কে কতটুকু জানে গুগল?

Julianna | 12:09 AM |
গুগল নাকি সব জানে। অন্তত আমাদের কাছে তা-ই মনে হয়। কারণ যেকোনো তথ্যের প্রয়োজন পড়লে আমরা সবার আগে গুগল করে নিই। কিন্তু আপনার বা আমার সম্পর্কে কী জানে গুগল? কিভাবে জানবেন যে গুগল কিভাবে আপনার ব্যাপারে কী কী তথ্য সংগ্রহ করছে?
চলুন তাহলে, আপনাদের সামনে তুলে ধরা যাক এমনই কিছু তথ্য যা থেকে আপনারা সহজেই জেনে নিতে পারবেন এই প্রশ্নের উত্তর।

১. আপনি কী কী তথ্য সার্চ করেছিলেন গুগলে: আপনি যখন গুগলে কোন কিছু সার্চ করেন কিংবা কোন বিজ্ঞাপনে ক্লিক করেন, তখন গুগল সেটি হিস্টোরিতে সংরক্ষণ করে রাখে। আপনি কখন কী সার্চ করেছিলেন, তার সবই পাবেন এই লিংকে।

২. আপনি কোথায় ছিলেন: আপনি যদি অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করেন এবং সেখানে থাকা লোকেশন সুবিধা চালু করে রাখেন, তাহলে গুগল লোকেশন হিস্টোরি থেকে খুব সহজেই জেনে নিতে পারবে বিভিন্ন সময়ে আপনার অবস্থান।

৩. আপনি ইউটিউবে কী দেখেন: গুগলের জনপ্রিয় ভিডিও শেয়ারিং সেবা ইউটিউবের মালিকও গুগল। ফলে আপনি ইউটিউবে কী দেখছেন কিংবা কোন ভিডিও সার্চ দিচ্ছেন, সেটি খুব সহজেই জেনে নিতে পারছে গুগল।

৪. আপনি কোন ওয়েবসাইট ভিজিট করছেন: গুগল আয় করে থাকে মূলত বিজ্ঞাপন থেকে। আর তাই গুগল সবসময় চেষ্টা করে আপনার আগ্রহের উপর ভিত্তি করে ইন্টারেস্ট বেজড বিজ্ঞাপন প্রদর্শন করতে। আর এই কাজটি করতে গিয়ে গুগল আপনার ওয়েব হিস্টোরি ঘেঁটে দেখছে।

আর তাই সব মিলিয়ে এবার আপনিই দেখে নিন গুগল আপনার সম্পর্কে কী জানে আর কী জানে না।

1 comment:

  1. কিভাবে জানবেন গুগল আপনার সম্বন্ধে কি কি জানে?
    বিশদ জানতে ভিজিট করুন www.tathyadishari.ooo

    ReplyDelete

Related Posts Plugin for WordPress, Blogger...
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

Search

Related Posts Plugin for WordPress, Blogger...
Related Posts Plugin for WordPress, Blogger...
Powered by Blogger.